Kamalhasnainee's post
cancel
Showing results for 
Search instead for 
Did you mean: 
  • Local Guides Connect
  • :
  • Local Stories
  • বইমেলা যেনো এক শিক্ষার মিলনমেলা; ঘুরে আসতে পারেন আ...
Level 9

বইমেলা যেনো এক শিক্ষার মিলনমেলা; ঘুরে আসতে পারেন আজই

ব্যস্ত সময়ের মাঝে অফিসিয়াল কাজের কোন এক অবসরে চেষ্টা করলাম এবারের বইমেলা যেখানে আমার ইচ্ছা না থাকার পরেও এক ক্লাইন্ট মিটিং ছিল। প্রথমে মনে করলাম কি বলে ধ্যাত, বইমেলায় কিভাবে মিটিং ফিক্স হয়! কিন্তু সত্যি বলতে পরবর্তীতে আমার কাছে খুবই ভালো লেগেছে। এবারে বইমেলা আয়োজিত হয় সোহরাওয়ার্দী উদ্যান এবং স্বাধীনতা স্তম্ভের চারপাশে ।  মাঠে পর্যাপ্ত পরিমানে খোলা হাওয়া ও প্রাকৃতিক মনোরম পরিবেশ হওয়ায় দর্শণার্থীদের এই করোনা ভাইরাসের কঠিন সময়ে সমস্যা না হওয়ারই কথা , তবে প্রত্যেকের সাবধানতাই প্রত্যেকের সেফটি বলে আমি মনে করে থাকি। যাই হোক, এখানে কিছু ছবি শেয়ার করতে চাই , দেখুন -

Book fair-2021-1.jpgBook fair-2021-1.jpg

আমি একটু আগেই চলে গিয়েছিলাম যখন দর্শনার্থী খুবই কম ছিল। চারদিকে বেশ খোলামেলা হওয়া চলাফেরায় তেমনটি সমস্যা হয়নি। তবে বেশ কিছু লোককে মাস্ক খুলে ছবি তুলতে এবং কেয়ারলেসভাবে চলাফেরা করতে দেখা গেছে যা দর্শর্নাথীদের সকলের জন্য ভয়ংকর ব্যাপার। সাবধানতা অবলম্বন করে প্রবেশ করাসহ মেলার সুযোগ সুবিধা ভোগ করার অনুরোধ রইলো। 

Book fair-2021-2.jpgBook fair-2021-2.jpg

মেলায় ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে গেলে বিকাশ আয়োজিত চা ও কফির ব্যবস্থা করা হয়েছে যেখানে ফ্রি চা ও কফি পান করা যায় তবে সুন্দরভাবে লাইনে থেকে এবং যেখানে সুন্দরভাবে সিরিয়ালি বসার ব্যবস্থাও করা হয়েছে।

Book fair-2021-3.jpgBook fair-2021-3.jpg

মেলাতে প্রচুর নতুন বই আসছে যা কিনতে বা নতুন নতুন বই প্রেমিকদের গুঞ্জন দেখা গেছে। যদিও আমি এক সময় বই পড়তে ভালবাসতাম এখন তেমনটা নই। তারপরও মেলাতে বিভিন্ন বই দেখে আমার যেনো লোভ সামলাতে খুব কষ্ট হয়েছে। 

একসময় বন্ধুদের সাথে মেলায় ঘুরে ঘুরে স্টলগুলোতে আসা বিভিন্ন রকমের বইগুলোর মলাট তথা কভার দেখার সত্যি এক অন্যরকম অনুভূতি। তাই সকলের দাওয়াত রইলো এবারের বইমেলায় ঘুরে আসার জন্য।

সবাইকে  অনেক ধন্যবাদ।

কামাল

Love to Hear ; Love to Share !
Kamal Hasnainee
Bangladesh
Dhaka, Bangladesh
3 comments
Level 8

Re: বইমেলা যেনো এক শিক্ষার মিলনমেলা; ঘুরে আসতে পারেন আজই

আর কয়দিন থাকবে? @Kamalhasnainee 

Level 9

Re: বইমেলা যেনো এক শিক্ষার মিলনমেলা; ঘুরে আসতে পারেন আজই

অনেক দেরি করে রিপ্লাই দেয়ার জন্য অনেক দু:খিত @TuhinSir 

তবে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে এমনই শুনতেছি যে আগামী ৩১শে মার্চের পরে মেলা বন্ধ হয়ে যেতে পারে। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত না জানার কারণে বিভিন্ন মিডিয়া এই জল্পনাকেই কেন্দ্র করে জানাচ্ছে যে মেলা হয়তো বেশি দিন চলবে না। কাজেই যারা এখনো প্রতি বছরের ন্যায় এমন একটি প্রিয় বইমেলায় অংশগ্রহণ করতে চান ভিজিট করে ফেলুন।

সবাইকে ধন্যবাদ

Love to Hear ; Love to Share !
Kamal Hasnainee
Bangladesh
Level 8

Re: বইমেলা যেনো এক শিক্ষার মিলনমেলা; ঘুরে আসতে পারেন আজই

বইমেলা আমার সবসময়ই খুব প্রিয়। আপনার পোস্টে ঢাকা শহরের বইমেলা দেখে খুব ভালো লাগলো।

আমাদের কলকাতায় ফেব্রুয়ারি মাসের আন্তর্জাতিক কলকাতা বইমেলায় যাওয়ার জন্য সারাবছর অপেক্ষায় থাকি। 

ব্যক্তিগত ভাবে একমাস ব্যাপী চলা বাংলাদেশ এর অমর একুশে বইমেলায় যাওয়ার ইচ্ছে রয়েছে খুব। আশা করি বাংলাদেশ গেলে এভাবেই প্ল্যান বানাবো যাতে বইমেলা ও পরবর্তী তে পহেলা বৈশাখ উদযাপনে যোগ দিতে পারি।

ধন্যবাদ @Kamalhasnainee দাদা আপনার সুন্দর পোস্ট টির জন্য।

ভালো থাকবেন খুব।

#HappyGuiding